ভুঁইফোড় মাহমুদুর এবং হেফাজতে মুনাফেকী

অতিথি লেখক's picture
Submitted by guest_writer on Sat, 20/04/2013 - 10:51pm
Categories:

নবীজি (সা.) মুনাফেকের আলামতের বর্ণনায় মিথ্যাচারকে সর্বপ্রথমে চিহ্নিত করেছেন। "আমার দেশ" পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান স্পষ্টতই একজন মুনাফেক। সে তার পত্রিকার মাধ্যমে দেশের সাধারণ মুসলিমদের মনে মিথ্যা ধারণা রোপন করার অপচেষ্টা করেছে। মুনাফেক মাহমুদুর রহমান যখন কাবা শরীফের গিলাফ পরিবর্তনের ছবিকে রাজাকার মুক্তির দাবীতে মানববন্ধন বলে প্রচার করে তখন ইসলামের অবমাননা হয় না [?] বরং তার মুক্তির দাবী নিয়ে রাস্তায় নামে হেফাজতের দল। হেফাজতীরা মুনাফেক মাহমুদুরের মুক্তি দাবী করে কিসের ভিত্তিতে ?

মুনাফেকদের পরিচয় হিসেবে আল্লাহ বলেছেন -

الْمُنَافِقُونَ وَالْمُنَافِقَاتُ بَعْضُهُم مِّن بَعْضٍ يَأْمُرُونَ بِالْمُنكَرِ وَيَنْهَوْنَ عَنِ الْمَعْرُوفِ وَيَقْبِضُونَ أَيْدِيَهُمْ نَسُواْ اللّهَ فَنَسِيَهُمْ إِنَّ الْمُنَافِقِينَ هُمُ الْفَاسِقُونَ

- মুনাফেক নর-নারী সবারই গতিবিধি একরকম; শিখায় মন্দ কথা, ভাল কথা থেকে বারণ করে এবং নিজ মুঠো বন্ধ রাখে। আল্লাহকে ভুলে গেছে তার, কাজেই তিনিও তাদের ভূলে গেছেন নিঃসন্দেহে মুনাফেকরাই নাফরমান।
[সুরা তাওবা: ৬৭]


তথাকথিত ইসলামের হেফাজত করতে আসা হেফাজতীরা আজ মুনাফেকের পক্ষ নিচ্ছে, অথচ আল্লাহ তা'আলা মুনাফেকদের পক্ষ অবলম্বন করতে নিষেধ করেছেন -

فَمَا لَكُمْ فِي الْمُنَافِقِينَ فِئَتَيْنِ وَاللّهُ أَرْكَسَهُم بِمَا كَسَبُواْ أَتُرِيدُونَ أَن تَهْدُواْ مَنْ أَضَلَّ اللّهُ وَمَن يُضْلِلِ اللّهُ فَلَن تَجِدَ لَهُ سَبِيل

- অতঃপর তোমাদের কি হল যে, মুনাফিকদের সম্পর্কে তোমরা দু'দল হয়ে গেলে? অথচ আল্লাহ তা'আলা তাদেরকে ঘুরিয়ে দিয়েছেন তাদের মন্দ কাজের কারনে! তোমরা কি তাদেরকে পথ প্রদর্শন করতে চাও, যাদেরকে আল্লাহ পথভ্রষ্ট করেছেন? আল্লাহ যাকে পথভ্রান্ত করেন, তুমি তার জন্য কোন পথ পাবে না।
[সুরা নিসা: ৮৮]


মুনাফেকদের শাস্তির ব্যাপারে আল্লাহ তা'লা ইরশাদ করেন -

إِنَّ الْمُنَافِقِينَ فِي الدَّرْكِ الأَسْفَلِ مِنَ النَّارِ وَلَن تَجِدَ لَهُمْ نَصِيرًا

- নিঃসন্দেহে মুনাফেকরা রয়েছে দোযখের সর্বনিম্ন স্তরে। আর তোমরা তাদের জন্য কোন সাহায্যকারী কখনও পাবে না।
[সুরা নিসা: ১৪৫]


আল্লাহ তা'আলা আরও বলেন -

وَعَدَ الله الْمُنَافِقِينَ وَالْمُنَافِقَاتِ وَالْكُفَّارَ نَارَ جَهَنَّمَ خَالِدِينَ فِيهَا هِيَ حَسْبُهُمْ وَلَعَنَهُمُ اللّهُ وَلَهُمْ عَذَابٌ مُّقِيمٌ

- ওয়াদা করেছেন আল্লাহ, মুনাফেক পুরুষ ও মুনাফেক নারীদের এবং কাফেরদের জন্যে দোযখের আগুনের-তাতে পড়ে থাকবে সর্বদা। সেটাই তাদের জন্যে যথেষ্ট। আর আল্লাহ তাদের প্রতি অভিসম্পাত করেছেন এবং তাদের জন্যে রয়েছে স্থায়ী আযাব।
[সুরা তাওবা: ৬৮]

অতএব, সাবধান ! এই লেবাসধারী শয়তানদের লেবাস দেখে বিভ্রান্ত হবেন না। ওরা ইসলামের হেফাজতকারী নয়, ওরা রাজাকারের হেফাজতকারী। ইসলাম মেনে চলতে, নাস্তিক ব্লগারদের শাস্তি চাইতে ভন্ড হেফাজতীদের পক্ষ নেয়ার কোন প্রয়োজন নাই। নিজ নিজ অবস্থান থেকে প্রতিবাদই যথেষ্ট, কারণ আল্লাহ তা'আলা মুমিন বান্দাদেরকে অবশ্যই সফলকাম করেন।

- মোল্লাবাদী (mollabadi@ymail.com)


Comments

সত্যপীর's picture

Quote:
ইসলাম মেনে চলতে, নাস্তিক ব্লগারদের শাস্তি চাইতে ভন্ড হেফাজতীদের পক্ষ নেয়ার কোন প্রয়োজন নাই।

নাস্তিক ব্লগারদের শাস্তির ব্যাপারটা খোলাসা করেন।

..................................................................
#Banshibir.

অতিথি লেখক's picture

অবিশ্বাসীদের দুনিয়াবী শাস্তির বিধান ইসলামে নেই। আল্লাহ তা’লার ওপর ঈমান আনা না আনার স্বাধীনতা মানুষকে দেয়া হয়েছে আল্লাহর পক্ষ থেকেই । এদের শাস্তি হবে আখেরাতে এবং তা হবে কঠোর ও চরম লাঞ্ছনার ।
আমাদের দেশে যেহেতু শতভাগ ইসলামী আইন প্রণয়ন করা নাই, সেক্ষেত্রে কেউ ধর্মানুভূতিতে আঘাত পেলে সে দেশের প্রচলিত আইনে হয়ত তার শাস্তির ব্যবস্থা করতে পারেন। তবে, হেফাজতীদের ফাঁসির দাবী অমূলক।
আল্লাহ মুমিন বান্দাদের স্পষ্ট ভাবে বলে দিয়েছেন যাতে তারা অবিশ্বাসীদের ভ্রান্ত মতবাদে বিভ্রান্ত না হন। নিজের ঈমান শক্ত থাকলে মূলত তথাকথিত ধর্মানুভূতি আঘাতপ্রাপ্ত হতে পারে বলে আমার মনে হয় না।

Post new comment

The content of this field is kept private and will not be shown publicly.